নুরুজ্জামান সরকার, স্টাফ রিপোর্টার:  স্বপ্ন দেখাই স্বপ্ন গড়ি, এই আলোকে নবতরী। “নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন” (একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান) প্রধান অফিসঃ ৬১/৫, ক, লিচুবাগান রোড, কালাচাঁদপুর, গুলশান-২, ঢাকা। প্রধান শাখা অফিসঃ সানিয়াজান বাজার, ইসলামী ব্যাংক সংলগ্ন, হাতীবান্ধা, লালমনিরহাট।

নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন এর (২০২২-২৩) অর্থবছরের জন্য কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন এর সন্মানিত প্রতিষ্ঠাতা জনাব মোঃ আনোয়ার হোসেন। উক্ত কমিটিতে ভাইস চেয়ারম্যান এ্যাড. মোঃ লুৎফর রহমান লিমন, নির্বাহী পরিচালক, ডাঃ জাহিরুল ইসলাম জাহিদ,

উপ-নির্বাহী পরিচালক মোঃ আতাউর রহমান সরকার, অর্থ পরিচালক মোছাঃ মারুফা আক্তার, প্রচার ও প্রকাশনা পরিচালক মোঃ আব্দুর রহিম বাদশা নির্বাচিত হয়েছেন। এছাড়াও আইন পরিচালক এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম, উপ-আইন পরিচালক শিক্ষানবিশ এ্যাড. মোঃ মেহেদি হাসান, স্বাস্থ্য পরিচালক ডাঃ মোছাঃ স্বপ্না আক্তার, শিক্ষা ও প্রশিক্ষন পরিচালক এ্যাড. মোছাঃ সারাবান তাহুরা, কর্মসংস্থান পরিচালক ইন্জি.

মোঃ শিবলী সাদিক, ক্রীড়া ও ত্রান পরিচালক ইন্জি. এরিক আহম্মেদ, পরিবেশ পরিচালক মোঃ রশিদুল ইসলাম। উল্লেখ্য যে,নবতরী বাংলাদেশ ফাউন্ডেশন হলো একটি সামাজিক ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। এর মূলনীতি ও বাস্তবায়নকৃত কাজঃ ১. দেশপ্রেমের প্রতি সকলকে উদ্বুদ্ধ করা ও সামাজিক কাজে সকলের অংশগ্রহণ।

২. স্বাস্থ্য সেবা প্রদান ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা। ৩. দুস্থ, গরিব, অসহায়, প্রতিবন্ধী, নারী ও শিশুকে আইনি পরামর্শ ও সেবা প্রদান। ৪. প্রশিক্ষণের মাধ্যমে যে-কোন কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করা। ৫. শিক্ষার গুণগত মান উন্নয়ন করা। ন্নয়নমূলক কাজে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অংশগ্রহণ করা।

৬. মসজিদ মাদ্রাসা ও ধর্মীয় উপাসনালয়ে স্বাধীনতার সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরা। ৭.রক্তদান সেবা ও রক্তদানে উদ্বুদ্ধ করা। ৮.সুবিধা বঞ্চিত মানুষ ও পথশিশুদের জীবনমান উন্নয়নে সেবা প্রদান করা। ০৯. প্রতিবন্ধী ও পথশিশুদের চিকিৎসার ব্যয় বহন করা সহ সকল সামাজিক ও সেচ্ছাসেবী কাজে অংশগ্রহন করা।

 

কলমকথা/বি সুলতানা